ঈদ উপলক্ষে ৫০০ পরিবারে বন্ধু মহল সেবা সংগঠন কর্তৃক ত্রাণ বিতরণ

প্রকাশিত: মে ২৪, ২০২০

 

আবু রায়হান সরকার,বিশেষ প্রতিনিধি:বৃহত্তর ময়মনসিংহ বিভাগের জামালপুরের মাদারগঞ্জের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন “করবো মোরা ভালো কাজ ,বদলে দিবো আজকের সমাজ ✌ স্বার্থের ঊর্ধ্বে মানবতা“ এই স্লোগানকে সামনে রেখে “বন্ধু মহল সেবা সংগঠন কর্তৃক ঈদ উপলক্ষে অসহায়,দুস্থ,এতিম,মিসকিন,পরিত্যক্তা,বিধবা,কর্মহীন গরীব এ রকম প্রায় ৫০০ পরিবারে বন্ধু মহল সেবা সংগঠন ত্রাণ বিতরণ করে । গত শুক্রবার সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ ত্রাণ বিতরণ কার্যক্রম চলে।

সংগঠনটি স্থাপিত হয় ১-১১-১১ সালে।ইতিমধ্যেই সংগঠনের কার্যক্রম সমাজে নানাভাবে প্রশংসা কুড়িয়েছে বলছে সুশীল শ্রেণীর মানুষজন।

এ বিষয়ে গুনারীতলা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক হাবিবুর রহমান বলেন,সমাজের অসহায় ও পশ্চাৎ পড়া মানুষদের যেভাবে এরা নানাভাবে সহযোগীতা করে আসছে তা সত্যিই প্রশংসাযোগ্য ও মহৎকাজ।আমি খুব প্রাউডেট এদেরকে নিয়ে কারণ এরা সবাই আমার ছাত্র-ছাত্রী।।তাদের এ কাজ দেখে অনেকেই উদ্বুদ্ধ হবে,এখানে শিক্ষনীয় বিষয় আছে ,এই কাজগুলোর মাধ্যমে তারা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।তারা ছাত্র মানুষ হয়ে এ মহৎ কাজগুলো করতেছে.সমাজে অনেক বিত্তবান আছেন মানবিক বিবেচনায় বর্তমান করোনা পরিস্থিতিতে একটু হলেও আপনারা গরীবদের পাশে দাঁড়ান। হয়তো আপনার একটু সহযোগীতায় অনেকের অন্নের ব্যবস্থা হতে পারে। দোয়া করি প্রিয় ছাত্র-ছাত্রীদের কর্মচেষ্টার সফলতা আরো নক্ষত্রের মত সর্বত্র ছড়িয়ে পড়ুক।

এ বিষয়ে বন্ধু মহল সেবা সংগঠনের সভাপতি রাফিউল নুর আসলাম বলেন,আলহামদুল্লিাহ.“বন্ধু মহল সেবা সংগঠনের” উদ্যাগে  অসহায়,গরীব,বিধবা ও পরিত্যক্তা নারী,নিংস্ব,কর্মহীন এবং বৃদ্ধদের আর্থিক সহযোগীতার পাশাপাশি আমরা ঈদ সামগ্রী বিতরণ করেছি।বর্তমান করোনা ভাইরাসের কারণে অনেকে কর্মহীন হয়ে পড়েছেন ।অনেকের ঘরে খাবার সংকট দিনে দিনে প্রকট হচ্ছে অনেকেই আমাদের বলেছেন । প্রতিবারের ন্যায় এবারও আমাদের সংগঠনের পক্ষ থেকে ৫০০ পরিবারের মাঝে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আর্থিক সহযোগীতার পাশাপাশি খাদ্য সামগ্রী( তেল,ডাল,চিনি,সেমাই,দুধ,সাবান) বিতরণ করেছি।“বন্ধু মহল সেবা সংগঠনের” সকল সদস্যদের আন্তরিকতা ও সহযোগীতার কারণেই আজ আমরা এ অবস্থানে আসতে পেরেছি। ভবিষ্যতে যে কোনো পরিস্থিতিতে আমাদের সংগঠনের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে,ইনশাআল্লাহ।

অপরদিকে বন্ধু মহল সেবা সংগঠনের সাধারণ সম্পাদক এম.ডি সাজেদুল ইসলামের সাথে কথা হলে তিনি সুদীর্ঘ পরিকল্পনার কথা বলেন,আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা এবং যেটা পর্যায়ক্রমিকভাবে সম্পন্ন হবে ইনশাআল্লাহ।

👉বর্তমানকালে করোনা ভাইরাসের মহামারীতে যে সমস্ত অসহায় মানুষ গুলো কাজ করতে পারতেছে না,যারা ঘরে রয়েছে দীর্ঘদিন যাবৎ এবং পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সেই সকল অসহায় মানুষ গুলোর কথা চিন্তা করে আমাদের সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহযোগীতার পাশাপাশি খাদ্য সামগ্রী বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এতে সেই পরিবারের সবটুকু চাহিদা পূরণ না হলেও আংশিক হলেও পূরণ হবে বলে আমরা আশাবাদী ।

👉 করোনার মহামারী শেষ হলে রাস্তার পাশে ৫০০ 🌱🌴গাছ লাগানো হবে এতে বৃদ্ধি পাবে রাস্তার সৌন্দর্য এবং ভবিষ্যতে ছায়াপাবে পথচারীরা।

👉 এতিমখানার শিশুদের জন্য পোশাক,খাবার ও পবিত্র কোরআন শরীফ ইত্যাদি বিতরন করা হবে 🌺

👉গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য তৈরি করা হবে লাইব্রেরি।

👉২০২১সালের জানুয়ারিতে গরীব ও মেধাবী ছাত্রদের মাঝে উপবৃত্তি চালু করা হবে। এছাড়াও স্কুল ব্যাগ খাতা-কলম আনুসঙ্গিক সামগ্রী ইত্যাদি বিতরণ করা হবে🌸

👉মোট কথা আমাদের বন্ধু মহল সেবা সংগঠন গ্রামের অসহায় এবং হতদরিদ্র মানুষের পাশে সবসময় পাশে থাকবে।পারলে আপনার পাশের গরীব লোককে সামর্থ্যানুযায়ী সহযোগিতা করার চেষ্টা করবেন,না পারলে কখনো কষ্ট দিবেন না বা ক্ষতি করার চেষ্টা করবেন না।