করোনায় দেশের অর্থনীতির বেশি ক্ষতি হবে না: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: মার্চ ৬, ২০২০

করোনা ভাইরাসের কারণে দেশের অর্থনীতির খুব একটা ক্ষতি হবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেছেন, ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি থেকে দেশের অর্থনীতিতে করোনা ভাইরাসের প্রভাব কিছুটা পড়তে শুরু করেছে। তবে দুশ্চিন্তার কিছু নেই। বাণিজ্য স্বাভাবিক রাখতে আমরা বিকল্প ব্যবস্থা রেখেছি। করোনার কারণে আমাদের অর্থনীতির খুব একটা ক্ষতি হবে না।

বৃহস্পতিবার (৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে আয়োজিত ২৮তম আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে মন্ত্রী আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন করেন।

টিপু মুনশি বলেন, মার্চের মাঝামাঝি থেকে ভারত থেকে পেঁয়াজ আসতে শুরু করবে। পাশাপাশি আমাদের দেশি পেঁয়াজও বাজারে আসতে শুরু করেছে। তাই চলতি মাসের মধ্যে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে চলে আসবে।

তিনি আরও বলেন, আমাদের দেশে অনেক লোক। জন্মহারও ভালো। পৃথিবীর অনেক দেশের গ্রোথ রেট জিরো।এই বিশাল জনগোষ্ঠীকে যদি আমরা টেকনিক্যাল এডুকেশন দিয়ে বিদেশে পাঠাই তাহলে তাদের সমস্যার সমাধান হয়। আর আমাদের প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন হয়। তাই অধিক জনসংখ্যা আমাদের জন্য বোঝা নয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য এমএ লতিফ, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম ও সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন মেলা কমিটির চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ।